বাংলা গজল ।। bangla gojol ।। পর্ব- ৪

 


হাসবি রাব্বি জাল্লাল্লাহ মাফী কালবি গায়রুল্লাহ

হাসবি রাব্বি জাল্লাল্লাহ
মাফী কালবি গায়রুল্লাহ
লা ইলাহা ইল্লাল্লাহ
মুহাম্মাদুর রাসুলুল্লাহ (স)
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
যদিও তুমি দেয়েছো পূরোটা জমিন
যদিও তুমি দেয়েছো পূরোটা জমিন
তবু আমি তোমার হবো তোমার অধীন
তবু আমি তোমার হবো তোমার অধীন
তুমি ছাড়া হারাবে আকাশটা রঙ্গিন
তুমি ছাড়া
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
সকাল সন্ধ্যা অসুখে আমার
কলবে নামে যাতনা হাজার
সকাল সন্ধ্যা অসুখে আমার
কলবে নামে যাতনা হাজার
জিকির সিফা হয়ে মন থেকে
ফেলে দেয় সব কামনার পাহাড়
লা ইলাহা ইল্লাল্লাহ, লা মাহবুবা ইল্লাল্লাহ
লা মযুদা ইল্লাল্লাহ, লা মাকসুদা ইল্লাল্লাহ
লা নাকাফু ইল্লাল্লাহ
হাসবি রাব্বি জাল্লাল্লাহ
মাফী কালবি গায়রুল্লাহ
হাসবি রাব্বি জাল্লাল্লাহ
মাফী কালবি গায়রুল্লাহ
লা ইলাহা ইল্লাল্লাহ
মুহাম্মাদুর রাসুলুল্লাহ (স)
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
জিকির শান্তি, কাটায় ভ্রান্তি
জিকির ক্ষমা, নিজে উপমা
জিকির শান্তি, কাটায় ভ্রান্তি
জিকির ক্ষমা, নিজে উপমা
জিকিরকে মন করো আপন
তাসবিয়াতে জীবনজাপন
লা ইলাহা ইল্লাল্লাহ, লা মাহবুবা ইল্লাল্লাহ
লা মযুদা ইল্লাল্লাহ, লা মাকসুদা ইল্লাল্লাহ
লা নাকাফু ইল্লাল্লাহ
হাসবি রাব্বি জাল্লাল্লাহ
মাফী কালবি গায়রুল্লাহ
হাসবি রাব্বি জাল্লাল্লাহ
মাফী কালবি গায়রুল্লাহ
লা ইলাহা ইল্লাল্লাহ
মুহাম্মাদুর রাসুলুল্লাহ (স)
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
যদিও তুমি দেয়েছো পূরোটা জমিন
যদিও তুমি দেয়েছো পূরোটা জমিন
তবু আমি তোমার হবো তোমার অধীন
তবু আমি তোমার হবো তোমার অধীন
তুমি ছাড়া হারাবে আকাশটা রঙ্গিন
তুমি ছাড়া
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন
তুমি ছাড়া মাবুদ আমি ঠিকানাবিহীন



বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা

বিদায় বেলায় বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা হে প্রিয় রাসূল বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা হে প্রিয় রাসূল তব দীদারে হব ধন্য তখন আমি তব দীদারে হব ধন্য তখন আমি শূন্য দেহ যখন লুটাবে ধূলায় বিদায় বেলায় বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা কত নবি ওলী ছিল ধরার মাঝে সবাই আপন নীড়ে চলে গেছে কত নবি ওলী ছিল ধরার মাঝে সবাই আপন নীড়ে চলে গেছে আমিও তো পাবনা ছাড়া পৌছে যাব জীবনের মোহনায় বিদায় বেলায় বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা হে প্রিয় রাসূল বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা হে প্রিয় রাসূল ছিল কত আদরের মা বাবা আমার কেমন আছেন তারা কবর মাঝার ছিল কত আদরের মা বাবা আমার কেমন আছেন তারা কবর মাঝার সে খবর আজো অজানা আমিও তো চলে যাব বেলা অবেলায় বিদায় বেলায় বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা হে প্রিয় রাসূল বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা হে প্রিয় রাসূল কত বন্ধু স্বজন ছিল জমিদারি অপরূপা বধূ যাবে সবাই ছাড়ি কত বন্ধু স্বজন ছিল জমিদারি
অপরূপা বধূ যাবে সবাই ছাড়ি
মোরে গহীন কবরে ফেলে হায়
সেই মহা মছীবতে ভুলনা আমায়
বিদায় বেলায়
বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা
হে প্রিয় রাসূল
তব দীদারে হব ধন্য তখন আমি
তব দীদারে হব ধন্য তখন আমি
শূন্য দেহ যখন লুটাবে ধূলায়
বিদায় বেলায়
বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা
হে প্রিয় রাসূল
বিদায় বেলায় মোরে দিয়োগো দেখা
হে প্রিয় রাসূল



No comments

Powered by Blogger.