বাংলা গজল ।। bangla gojol ।। পর্ব- ৩

 


 

আশায় আছি দুই নয়নে তোমায় দেখিবো

আশায় আছি দুই নয়নে তোমায় দেখিবো
দেখিতে পারিলে নবী কেমনে সইবো
পথ ভিখারির কাঙ্গাল আমি
কান্দি ঝারে ঝার
দয়া করে দয়াল নবী দেখা দেও একবার
তাদের মতোন বানাও প্রেমিক
নামে ওয়াছ করোনি, ও নবীজি
স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
আশায় আছি দুই নয়নে তোমায় দেখিবো
দেখিতে পারিলে নবী কেমনে সইবো
পথ ভিখারির কাঙ্গাল আমি
কান্দি ঝারে ঝার
দয়া করে দয়াল নবী দেখা দেও একবার
তাদের মতোন বানাও প্রেমিক
নামে ওয়াছ করোনি, ও নবীজি
স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
বিশ্ব নবীর ওম্মত হলাম ধন্য মায়ের কোল
সেই নবীকে না চিনিয়ে হারালাম দু'কোল
বিশ্ব নবীর ওম্মত হলাম ধন্য মায়ের কোল
সেই নবীকে না চিনিয়ে হারালাম দু'কোল
দিবানিশি ঝরছে শুধু দুই নয়নের পানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
আশায় আছি দুই নয়নে তোমায় দেখিবো
দেখিতে পারিলে নবী কেমনে সইবো
আশায় আছি দুই নয়নে তোমায় দেখিবো
দেখিতে পারিলে নবী কেমনে সইবো
পথ ভিখারির কাঙ্গাল আমি
কান্দি ঝারে ঝার
দয়া করে দয়াল নবী দেখা দেও একবার
তাদের মতোন বানাও প্রেমিক
নামে ওয়াছ করোনি, ও নবীজি
স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
মক্কা ভূমি উদয় হইল শুইলেন মদীনাতে
সেই নবীকে দেখতে পরান কাঁদে দিন রাতে
মক্কা ভূমি উদয় হইল শুইলেন মদীনাতে
সেই নবীকে দেখতে পরান কাঁদে দিন রাতে
ফেরেসতাগন দুরুদ পরে সাল্লু আলা নবীজি
স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
আশায় আছি দুই নয়নে তোমায় দেখিবো
দেখিতে পারিলে নবী কেমনে সইবো
পথ ভিখারির কাঙ্গাল আমি
কান্দি ঝারে ঝার
দয়া করে দয়াল নবী দেখা দেও একবার
তাদের মতোন বানাও প্রেমিক
নামে ওয়াছ করোনি, ও নবীজি
স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
আশায় আছি দুই নয়নে তোমায় দেখিবো
দেখিতে পারিলে নবী কেমনে সইবো
পথ ভিখারির কাঙ্গাল আমি
কান্দি ঝারে ঝার
দয়া করে দয়াল নবী দেখা দেও একবার
তাদের মতোন বানাও প্রেমিক
নামে ওয়াছ করোনি, ও নবীজি
স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি
ও নবীজি স্বপ্ন জোগে দেখা দিবানি


দেখা দাও রাসুলুল্লাহ তুমি

দেখা দাও রাসুলুল্লাহ তুমি
কাদে আসি গো তোমার
আছো শুয়ে মদিনায় তুমি
ডেকে লও রওজা তোমার
দেখা দাও রাসুলুল্লাহ তুমি
কাদে আসি গো তোমার
আছো শুয়ে মদিনায় তুমি
ডেকে লও রওজা তোমার
রাসুলুল্লাহ কি উপায় হবে আমার
ওই মদিনা পথের ধুলি
মাখতাম আমি পেলে সূরমা বলি
ওই মদিনা পথের ধুলি
মাখতাম আমি পেলে সূরমা বলি
ফিরে পেতো এই নয়নে নূরেরই আধার
ডেকে লও রওজা তোমার
রাসূলুল্লাহ কি উপায় হবে আমার
তোমার দেশে যায় কত আশেকান
এই অধম পরে আছি বাংলায়তান
তোমার দেশে যায় কত আশেকান
এই অধম পরে আছি বাংলায়তান
যেতে পারলাম না আমি দেশেতে তোমার
ডেকে লও রওজা তোমার
রাসূলুল্লাহ কি উপায় হবে আমার
মরণের চিঠি যখন আসবে আমার
কালিমার তালকি দিও বারে বার
মরণের চিঠি যখন আসবে আমার
কালিমার তালকি দিও বারে বার
প্রাণভরে দেখবো চেহেরা তোমার
ডেকে লও রওজা তোমার
রাসূলুল্লাহ কি উপায় হবে আমার
দেখা দাও রাসুলুল্লাহ তুমি
কাদে আসি গো তোমার
আছো শুয়ে মদিনায় তুমি
ডেকে লও রওজা তোমার
রাসূলুল্লাহ কি উপায় হবে আমার
কি উপায় হবে আমার
কি উপায় হবে আমার

No comments

Powered by Blogger.