বাংলা গজল || bangla gojol - পর্ব-২

 


 গোনাহগার বান্দা আমি তুলেছি দুহাত

গোনাহগার বান্দা আমি তুলেছি দু’হাত , কবুল করো আমার মোনাজাত । না-বুঝিয়া-প্রভু-আমি-করেছি-যে-পাপ , প্রভু করেছি যে পাপ । তুমি-ছাড়া-প্রভু-আমায়-কে-করিবে-মাফ , তুমি প্রভু গফুর ও গাফফার , তাই এসেছি তোমার দরবার । গোনাহর বুঝা মাথায় নিয়ে তুলেছি দু’হাত , কবুল করো আমার মোনাজাত , গোনাহগার বান্দা আমি তুলেছি দু’হাত । কবুল করো আমার মোনাজাত , তোমার পানে ওগো প্রভু আমার ফরিয়াদ , প্রভু আমার ফরিয়াদ । বিচার-দিনে-তুমি-আমায়-দিও-গো-নাজাত , তোমার পানে ওগো প্রভু আমার ফরিয়াদ । প্রভু আমার ফরিয়াদ । বিচার-দিনে-তুমি-আমায়-দিও-গো-নাজাত , পাকড়াও করলে আমায় তুমি । জাহান্নামে যাবো আমি , হিসাব-বিনে-আমায়-তুমি-দিও-গো-নাজাত , কবুল করো আমার মোনাজাত । গোনাহগার বান্দা আমি তুলেছি দু’হাত , কবুল করো আমার মোনাজাত ।



আল্লাহ তোমায় ডাকার মত ডাকতে জানি না

আল্লাহ তোমায় ডাকার মত , ডাকতে জানি না , তাই কি তুমি দাওনা সাড়া , বুঝতে পারিনা , আল্লাহ তোমায় ডাকার মত । ডাকতে জানি না , তাই কি তুমি দাওনা সাড়া , বুঝতে পারিনা আমি , বুঝতে পারিনা । অবুঝ আমি পাপি আমি , পাপের সীমা নাই , বারে বারে তোমার কাছে , তাই তো ফিরে যাই আমি । তাই তো ফিরে যাই , অবুঝ আমি পাপি আমি , পাপের সীমা নাই , বারে বারে তোমার কাছে । তাই তো ফিরে যাই আমি , তাই তো ফিরে যাই , রাহিম তোমার নামের সিফাত , রাহিম তোমার নামের সিফাত । হৃদয় থেকে কখনো যে , মুছতে পারিনা আমি , মুছতে পারিনা , আল্লাহ তোমায় ডাকার মত , ডাকতে জানি না , তাই কি তুমি দাওনা সাড়া । বুঝতে পারিনা আমি , বুঝতে পারিনা , হে খোদা তুমি অন্তর জামি , না বলা কথা জানো , মিনতি জানাই অভাগা রে । তোমার কাছে টানো , হে খোদা তুমি অন্তর জামি , না বলা কথা জানো , মিনতি জানাই অভাগা রে । তোমার কাছে টানো , স্রষ্টা তুমি সৃষ্টি আমি , মাঝে দেয়াল নাই , পাপ করেছি দেহে মনে , তোমার ক্ষমা চাই আমি । তোমার ক্ষমা চাই , স্রষ্টা তুমি সৃষ্টি আমি , মাঝে দেয়াল নাই , পাপ করেছি দেহে মনে । তোমার ক্ষমা চাই আমি , তোমার ক্ষমা চাই । হীরা ভেবে কাঁচ কুড়ালাম , হীরা ভেবে কাঁচ কুড়ালাম । অন্ধ বলে তোমার দানের , স্বরুপ দেখিনা আমি , স্বরুপ দেখিনা , আল্লাহ তোমায় ডাকার মত , ডাকতে জানি না । তাই কি তুমি দাওনা সাড়া , বুঝতে পারিনা আমি , বুঝতে পারিনা ।



আল্লাহ তোমার এই ধরার মাঝে

আল্লাহ তোমার এই ধরার মাঝে কত জানা অজানা সৃষ্টি আছে , আল্লাহ তোমার এই ধরার মাঝে কত জানা অজানা সৃষ্টি আছে , কেউ নেই তোমারোই নাম জপে না । কেউ নেই তোমারোই নাম জপে না , তোমার নামে তাসবিহ জপে না তোমার নামে তাসবিহ জপে না , আল্লাহ তোমার এই ধরার মাঝে । কত জানা অজানা সৃষ্টি আছে , কেউ নেই তোমারোই নাম জপে না , কেউ নেই তোমারোই নাম জপে না তোমার নামে তাসবিহ জপে না তোমার নামে তাসবিহ জপে না , সাগরের লোনা জলের অতল তলে । বৈচিত্র কত প্রাণীরা চলে সাগরের লোনা জলের অতল তলে , বৈচিত্র কত প্রাণীরা চলে তারাও তোমার নামে গায় সদা গান তারাও তোমার নামে গায় সদা গান কেউ নেই তোমার হুকুম মানে না , তোমার নামে তাসবিহ জপে না , আল্লাহ তোমার এই ধরার মাঝে । কত জানা অজানা সৃষ্টি আছে , কেউ নেই তোমারোই নাম জপে না , কেউ নেই তোমারোই নাম জপে না , তোমার নামে তাসবিহ জপে না । তোমার নামে তাসবিহ জপে না , চাঁদ তারা সূর্য ওই আকাশে , ছুটে চলে সমিরন মেঘের আভাসে চাঁদ তারা সূর্য ওই আকাশে ছুটে চলে সমিরন মেঘের আভাসে মৃদু রবে তারা সবে ও নাম জপে কেউ নেই তোমার ইশারায় চলে না , তোমার নামে তাসবিহ জপে না । আল্লাহ তোমার এই ধরার মাঝে , কত জানা অজানা সৃষ্টি আছে । কেউ নেই তোমারোই নাম জপে না কেউ নেই তোমারোই নাম জপে না তোমার নামের তাসবিহ জপে না তোমার নামের তাসবিহ জপে না , বৃক্ষরাজী ওই গহীন বনে । কত পশুপাখি পায় আপন মনে । প্রাণভরে সবে গায় তোমার নামে , কেউ নেই তোমার কথা শুনে না । তোমার নামের তাসবিহ জপে না আল্লাহ তোমার এই ধরার মাঝে । কত জানা অজানা সৃষ্টি আছে ,, কেউ নেই তোমারোই নাম জপে না কেউ নেই তোমারোই নাম জপে না , তোমার নামের তাসবিহ জপে ন... ধরনীর মাঝে আছে যত কিছু , ছোট বড় মানীহীন উচুনিচু । সবাই তোমায় মানে প্রভু মহীয়ান । কেউ নেই তোমায় বিধাতা বলে না , তোমার নামের তাসবিহ জপে না , আল্লাহ তোমার এই ধরার মাঝে কত জানা অজানা সৃষ্টি আছে । কেউ নেই তোমারোই নাম জপে না , তোমার নামের তাসবিহ জপে ন... আল্লাহ তোমার এই ধরার মাঝে , কত জানা অজানা সৃষ্টি আছে । কেউ নেই তোমারোই নাম জপে না , তোমার নামের তাসবিহ জপে না

No comments

Powered by Blogger.